শরীয়তপুরে গভীর রাতে গোয়াল ঘরে দূর্বৃত্তের আগুন অগ্নিদগ্ধ গাভী – ৩, মৃত -১


শরীয়তপুর সদর উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সন্তোষপুর গ্রামে গভীর রাতে দূর্বৃত্তের আগুনে মোঃ মনির হোসেন মল্লিক (৪৫) নামে সাধারণ এক কৃষকের তিনটি গাভী অগ্নিদগ্ধ ও পেটে বাচ্চা সহ অপর এক গাভী আগুনে পুড়ে গোয়াল ঘরে মৃত্যু হয়।

১৩ মে (বুধবার) দিবাগত আনুমানিক রাত দুইটার দিকে মনিরমৃত্যু হয়। হোসেন মল্লিক এর গোয়াল ঘরে আগুন দিয়ে দূর্বৃত্তরা ঘটনা স্হান থেকে পালিয়ে যায় পরিবার সূত্রে জানা গেছে।

১৪ মে (বৃহস্পতিবার)সরজমিন ঘুরে স্হানীয় সূত্রে এবং ক্ষতিগ্রস্ত কৃষক মনির হোসেন মল্লিক বলেন আমাদের এলাকায় প্রায় দুই মাসে বিভিন্ন বাড়িতে প্রায় ২২ বার আগুন লাগিয়েছে দূর্বৃত্তরা।

দূর্বৃত্তোদের আগুন লাগার ভয়ে আমরা ঘরে নিরাপদে ঘুমাতে পারছিনা। এই অত্র এলাকার মানুষ জন আগুন দূর্বৃত্তদের আতংকে ও নিরাপদহীন ভাবে বসবাস করছে। তারই ধারাবাহিকতা গত ১৩ মে দিবাগত গভীর রাতে আমার গোয়াল ঘরে দূর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। গরুর চিৎকারের শব্দ শুনে আমি মনির হোসেন মল্লিক ঘর থেকে বের হয়ে আসি দেখি আমার গোয়াল ঘরে ধাউ ধাউ করে আগুন জলছে। আমার চিৎকারের শব্দ শুনে আস পাশের লোকজন ছুটে আসে এবং আগুন নিভানোর চেষ্টা করে। আমি আমার জীবনের ঝুঁকি নিয়ে ঐ আগুন লাগা গোয়াল ঘর থেকে অগ্নিদগ্ধ অবস্হায় পেটে বচ্চা সহ দুইটি গাভী ও একটি গাভী বাচুর উদ্ধার করি এবং অপর একটি গাভী পেটে বাচ্চা সহ আগুনে পুড়ে মারা যায়। ক্ষতিগ্রস্ত কৃষক মনির হোসেন মল্লিক আরো বলেন গরুগুলিকে উদ্ধার করতে গিয়ে আমার শরীরের প্রায় ২০ শতাংশ পুড়ে গেছে।

চন্দ্রপুর ইউনিয়নের সন্তোষ পুর পুলিশ ফাড়ির আইসি মোঃ আছলাম মিয়া গণমাধ্যমকে জানান এই ঘটনার কথা শুনে আমি মনির হোসেন মল্লিক এর বাড়িতে যাই এবং দেখি গোয়াল ঘর, গরু সহ পুড়ে গেছে, একটি গাভী পুড়ে মারা গেছে এবং জীবিত তিনটি গাভী অগ্নিদগ্ধ। তবে কে বা কাহারা আগুন দিয়েছে তা আমরা এখনো জানতে পারিনি।।

আমি এবং আমার পরিবারের লোকজন গোয়ালঘরে আগুন নেভানোর চেষ্টা কালে আমার ঘর থেকে নগত ৬৩ হাজার টাকা দূর্বৃত্তরা নিয়ে যায়। পেটে বাচ্চা সহ দুইটি গাভী এবং একটি গাভী বাচুর আশঙ্কা জনক অবস্থায় পশু ডাক্তার দ্বারা চিকিৎসাদিন আছে। তবে পশু ডাক্তার বলেন জেকোনো মূহুর্তে অগ্নিদগ্ধ গরুগুলি মারা যেতে পারে। আহত অবস্থায় মনির হোসেন মল্লিক গনমাধ্যমকো জানা আমার আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় দশ লক্ষ টাকা। আমি সর্বশ্ব হারিয়ে পথে বসে গেছি।।।।

Comments